Header Ads

আয়াতুল কুরসীর ফযীলত । যা পাঠ করিলে সকাল সন্ধ্যা বিপদ মুক্ত থাকা যায় ।

আয়াতুল কুরসীর ফযীলত
হাদীস শরীফে বর্ণিত আছে, হযরত রাসূলুল্লাহ (স:) ফরমাইয়াছেন, যে ব্যাক্তি সকালবেলা আয়াতুল কুরসী পাঠ করিবে, সেই ব্যক্তি ইহার বরকতে সন্ধ্যা পর্যন্ত যাবতীয় বিপদাপদ ও অপ্রীতিকর অবস্থা হইতে মাহফুজ থাকিবে। এবং যে ব্যক্তি ইহা সন্ধ্যায় পাঠ করিবে, সেই ব্যক্তি সকাল পর্যন্ত নিরাপদে শাক্তিতে থাকিবে।

আয়াতুল কুরসী ঃ


উচ্চারণঃ আল্লাহু লা- ইলাহা ইল্লা হুওয়াল হাইয়্যুম ক্বাইয়্যুম, লা- তা’খুযুহু সিনাতুও ওয়া লা নাওম্। লাহূ মা ফিচ্ছামা-ওয়াতি ওয়ামা-ফিলআরদ্বি। মাং যাল্লাযী ইয়াশফাউ’ ই’ন্দাহূ ইল্লা বিইযনিহী, ইয়া’লামু মা-বাইনা আইদী-হিম ওয়া মা-খালফাহুম; ওয়া লা ইয়ুহী-তু-না বিশাইয়িম্ মিন্ ই’লমিহী- ইল্লা- বিমা- শা-য়া ওয়াসিয়া’ কুরসিয়্যুহুস সামা-ওয়া-তি ওয়াল আরদ্বা; ওয়া লা- ইয়াউদুহূ হিফযুহুমা, ওয়া হুওয়াল আ’লিয়্যুল আ’যী-ম।

অর্থঃ আল্লাহ, ঐ পবিত্র সত্তা ‍যিনি ব্যতীত কেহ মা’বুদ নাই। তিনি চির জীবন্ত ও প্রতিষ্ঠিত। তাহাকে তন্দ্রা ও নিদ্রা স্পর্শ করিতে পারে না। তাহারই জন্য একচ্ছত্র মালিকানা স্বত্ব ঐ সমস্ত বস্তুর যাহাকিছু সমস্ত আসমান ও যমীনের মধ্যে রহিয়াছে। এমন কে আছে যে, তাহার নিকট বিনা অনুমতিতে সুপারিশ করিতে সক্ষম? তিনি (মানুষের) অগ্র-পশ্চাতের সবকিছু জানেন। এবং তাহারা (মানুষেরা) তাহার জ্ঞানের কিছুই নিজেদের জ্ঞানের মধ্যে আনিতে সক্ষম নয়, তবে তিনি যাহাকে ইচ্ছা করেন। এবং তাহার কুরসী (সাম্রাজ্য) সমগ্র আসমান ও যমীন ব্যাপিয়া পরিবেষ্টিত। এবং ইহাদেরকে রক্ষণাবেক্ষণ করিতে তাহার কোন বেগ পাইতে হয় না। তিনি অতি মহান ও মহামহীম।

No comments

Powered by Blogger.